Refund Policy
রিফান্ড পলিসি বা অর্থ ফেরত প্রসংঙ্গে
SUDDHA কর্তৃপক্ষ প্রতিটি পণ্য নির্মাতা/সরবরাহকারী ব্যক্তি/ফার্ম/প্রতিষ্ঠান কর্তৃক নির্দেশিত গুণাগুণ ও মান উল্লেখপূর্বক ওয়েবসাইটে বিক্রয়ের জন্য প্রদর্শন করে থাকে। প্রয়োজন অনুযায়ী প্রতিটি পণ্যের বিভিন্ন এ্যাঙ্গেলে চিত্র ও প্রযোজ্য ক্ষেত্রে ভিডিওসহ পণ্যের নাম, উপাদান, ধরন, সাইজ, রং ইত্যাদি সুস্পষ্টভাবে উল্লেখ করে দিয়ে থাকে এবং পণ্য সম্বন্ধে ক্রেতাগণের যেকোনো প্রশ্নের জন্য সোশাল মিডিয়া লিংক, কন্ট্যাক্ট ফর্ম, কমেন্টস ও ফোন নাম্বার উল্লেখ করে দিয়ে থাকে, যেন ক্রেতাগণ কোনো পণ্য ক্রয়ের পূর্বে পণ্যটি সম্বন্ধে সম্ভাব্য সকল বিষয়ে নিশ্চিত হয়ে পণ্যটি ক্রয় করা না করার বিষয়ে সিদ্ধান্ত নিতে পারেন, যার ফলে ক্রেতাগণ পণ্য ক্রয় ও প্রাপ্তির পর যদি ওয়েবসাইটে প্রদর্শিত বর্ণনার সাথে সঠিকভাবে মিল থাকার পরও কোনো বিষয়ে আপত্তি করেন, তাহলে এক্ষেত্রে কোনো আপত্তি গ্রহণযোগ্য হবে না। আপত্তি শুধুমাত্র ওয়েবসাইটের বর্ণনার সাথে কোনো অমিল পেলে এবং ২৪ ঘন্টার মধ্যে SUDDHA কর্তৃপক্ষকে অবহিত করলে গ্রহণযোগ্য হতে পারে (প্রকৃত ঘটনা বিশ্লেষণের পর) এবং প্রয়োজনে পণ্যটি পরিবর্তন করে সঠিক পণ্য সরবরাহ করা হতে পারে (অভিযোগ সত্য প্রমাণিত হলে), কিন্তু বিক্রিত পণ্যের অর্থ ফেরত দেওয়া হবে না। বিক্রয়কৃত পণ্যের অর্থ ফেরত শুধুমাত্র নিম্নে বর্ণিত কয়েকটি বিশেষ ক্ষেত্রে দেয়া হয়ে থাকে।
যেসব ক্ষেত্রে অর্থ ফেরত দেয়া হয়:
- যদি ভুল পণ্য সরবরাহ করা হয়ে থাকে এবং অভিযোগ পাওয়ার পর সংশ্লিষ্ট পণ্যটি স্টকে না থাকে।
- প্রদর্শিত পণ্যটির সাথে যদি কোনো শর্ত সাপেক্ষে অর্থ ফেরত দেয়ার উল্লেখ থাকে, তবে সেটা শুধুমাত্র সেই পণ্যটির ক্ষেত্রেই প্রযোজ্য হবে।
- ক্রেতাগণ যদি পণ্যের ক্রয়াদেশের (অর্ডারের) সময় কোনো অনলাইন পেমেন্ট সিস্টেম যেমন, bKash, ক্রেডিট/ডেবিট কার্ড ইত্যাদির মাধ্যমে সম্পূর্ণ মূল্য পরিশোধ (Pay) করে দিয়ে থাকেন এবং পরবর্তী ৭ কার্য দিবসের মধ্যে পণ্যটির স্টক পাওয়া না যায়, সেক্ষেত্রে ক্রেতাগণ যে মাধ্যমে পেমেন্ট দিয়েছেন সে মাধ্যমেই সেটা ফেরত দেয়া হবে।
- ক্রেতাগণ যদি পণ্যের ক্রয়াদেশের (অর্ডারের) সময় কোনো অনলাইন পেমেন্ট সিস্টেমের মাধ্যমে সম্পূর্ণ মূল্য পরিশোধ (Pay) করে দিয়ে থাকেন এবং পরবর্তী ৩ ঘন্টার মধ্যে (পণ্যটি যদি শিপিং করা হয়ে না থাকে) ক্রয়াদেশটি (অর্ডার) বাতিল (Cancel) করে দেন, সেক্ষেত্রে ক্রেতাগণ যে মাধ্যমে পেমেন্ট দিয়েছেন সে মাধ্যমেই তা ফেরত দেয়া হবে, তবে পণ্যটি যদি এই সময়ের পূর্বেই শিপিং করে দেয়া হয়ে থাকে তাহলে পণ্যটির অর্থ ফেরত দেয়া সম্ভবপর নয়। তবে পণ্যটি যদি ডেলিভারির পূর্বে ফেরত নেয়া সম্ভব হয় সেক্ষেত্রে ক্রেতাগণকে শিপিং কস্ট ছাড়াও প্যাকেজিং ও হ্যান্ডেলিং কস্ট বাবদ ১০০ টাকা কর্তনপূর্বক অর্থ ফেরত দেয়া হবে।
কর্তৃপক্ষ
শুদ্ধ
info@suddha.com.bd
www.suddha.com.bd